প্রকাশিত: ১২/০৪/২০১৮ ৮:১১ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:১৬ এএম

উখিয়া নিউজ ডটকম::

বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সবধরণের মানবিক সহায়তা দেবে সৌদি সরকার। ইতোপূর্বে রোহিঙ্গা সংকটের শুরু থেকেই সৌদি সরকার ২০ মিলিয়ন সৌদি রিয়াল সাহায্য প্রদান করেছে। ভবিষ্যতেও এই সহায়তা অব্যাহত রাখবে সৌদি সরকার।

বুধবার দুপুরে কক্সবাজারে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে এক প্রেসব্রিফিং এ একথা জানান সৌদি আরবের কিং সালমান রিলিফ অ্যান্ড হিউম্যানিটারিয়ান সেন্টারের সুপারভাইজার জেনারেল ড. আব্দুল্লাহ আল রাবিয়াহ।

এসময় রোহিঙ্গারা মিয়ানমারের রাখাইনে খুবই নির্যাতনের স্বীকার হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, রোহিঙ্গাদের নিজ ভূমিতে সম্মান ও নিরাপদে যাতে ফিরে যেতে পারে সেজন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে মিয়ানমারের উপর চাপ প্রয়োগেরও আহবান জানান।

আসন্ন রমজানে যাতে রোহিঙ্গারা রোজা পালন করতে পারেন সেজন্যও সৌদি সরকার সহযোগিতা করবে বলেও জানান সৌদি সরকারের সাবেক এই স্বাস্থ্যমন্ত্রী।

কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবিরগুলো পরিদর্শন করছেন সৌদি আরবের উচ্চ পর্যায়ের ২১ সদস্যের এই প্রতিনিধি দল। প্রতিনিধি দলটি সকাল ১১টায় কক্সবাজার পৌঁছেন। বেলা সাড়ে ১২টা থেকে উখিয়ার বালুখালি রোহিঙ্গা শিবিরে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। পরে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএম পরিচালিত ত্রাণ বিতরণ কেন্দ্রে রোহিঙ্গা নারী ও শিশুদের কথা বলেন এবং রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখেন।

বিকালে মালয়েশিয়ান সরকারের অর্থায়নে পরিচালিত ফিল্ড হাসপাতাল পরিদর্শন করেন। এই প্রথম সৌদি সরকারের উচ্চ পর্যায়ের কোন প্রতিনিধি দল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...